বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের ভোট ২৩ ডিসেম্বর

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের ভোট ২৩ ডিসেম্বর

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর ভোটের দিন রেখে এ তফসিল ঘোষণা করা হয়। বুধবার (১০ নভেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে এই তফসিল ঘোষণা করা হয়।

তফসিল অনুযায়ী, ২৫ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ৬ ডিসেম্বর। ভোট গ্রহণ হবে ২৩ ডিসেম্বর। চতুর্থ ধাপে ৩৩ ইউনিয়ন পরিষদে ইভিএমে ভোট নেওয়া হবে। বাকিগুলোয় ভোট নেওয়া হবে প্রচলিত ব্যালট পেপারে। এ ছাড়া পৌরসভার ভোটও ইভিএমে হবে।

টেকনাফ, রায়পুরা ও আটঘরিয়া এই তিনটি পৌরসভার ক্ষেত্রেও মনোনয়নপত্র জমা, বাছাই, প্রত্যাহারের শেষ সময় একই রকম রাখা হয়েছে বলে জানান ইসি সচিব।

এর আগে প্রথম ধাপে ২১ জুন ২০৪ ইউপি ও ২০ সেপ্টেম্বর ১৬০ ইউপির ভোট হয়। দ্বিতীয় ধাপে ৮৪৬ ইউপির ভোট হবে ১১ নভেম্বর। তৃতীয় ধাপে ১০০৩ ইউপির ভোট হবে ২৮ নভেম্বর। চতুর্থ ধাপের ভোট হবে ৮৪০ ইউপিতে ২৩ ডিসেম্বর।

এদিকে দেশের দশম ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে ৮৩৬টি ইউপিতে আগামীকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com